করোনা আমফানের মাঝে এবার বাঁদরের আক্রমণে আতঙ্কিত বাঁকুড়ার রসুলপুরে বাসিন্দারা

21st May 2020 বাঁকুড়া
করোনা আমফানের মাঝে এবার বাঁদরের আক্রমণে আতঙ্কিত বাঁকুড়ার রসুলপুরে বাসিন্দারা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : করোনা আক্রান্তের মাঝেই বাঁদরের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী | দেশজুড়ে চলছে চতুর্থ দফার লকডাউন কিছুতেই যেন নোবেল ভাইরাস করোনাকে নিজেদের বশে আনতে পারছেন না মানবজাতি । তার উপর ঝড়ের তান্ডব চলেছে । ঠিক তখনই বাঁদরের অত্যাচারে অতিষ্ট বাঁকুড়ার পাত্রসায়রের রসুলপুরের মানুষ। গত কয়েক দিনে দলছুট  বাঁদরের হাতে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে একজন কলকাতায় চিকিৎসাধীন বলে এলাকাবাসীর দাবী।

    স্থানীয় সূত্রে খবর, গত কয়েকদিন আগে ঐ বাঁদরটি রসুলপুর এলাকায় আসে। তারপর থেকেই বাঁদরটির হাতে একের পর এক ব্যক্তি আক্রান্ত হতে থাকেন। এই ঘটনায় ভীত সন্ত্রস্ত রসুলপুরবাসী বন দপ্তরের সহযোগীতা চেয়েছেন।

 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।